কি দেব উপহার তোমায়?
- কাল্পনিক অমিত (নীল) ০৪-০৫-২০২৪

উজাড় করে মনটা তোমার,
উজাড় করে জীবন তোমার-
শুধু ভালবেসেছ আমায় ।
এতোটাই পাগল তুমি,
এতোটাই ব্যাকুল তুমি-
ভালবেসেছ তুমি আমায় মনের মন্দিরে ।

বল কি দেব তোমায় উপহার-
কি আছে আমার?
ব্যাথা ভরা জীবন আমার,
শূণ্য হাতে আমি উদাসী-
বল কি দেব তোমায় উপহার?

বার বার ফিরে এসেছ,
আঘাত পেয়ে ভালবেসেছ,
লোকের কথা ভুলে, মাথায় নিন্দা নিয়ে-
আমার কাছে ছুটে এসেছ ।
শূণ্য চোখে আমি শুধু দেখেছি,
ধুঁ ধুঁ মনের তিয়াস,
তুমি করে দিয়েছ নিবারন ।
কি দেব বল তোমায় উপহার-
বল না কি চাই তোমার ।

ভালবাসা সে তো মরে গেছে আমার,
কারও ছলনার তরে সে তো হারিয়ে গেছে ।
কতবার বলেছি তোমায়,
সে কথা সবই একাকী ।
সব জেনে তুমি ফিরে এসরছ-
কোন মায়াতে তুমি বাঁধতে চাও আমায়!
বল কি দেব তোমায় উপহার?
ভাঙ্গা মন নাকি নষ্ট জীবন?

অনেক ভয় হয় আমার-
আগের মতো মনটা তো আর নেই আমার,
পোড়া মন পড়ে রয় তাকে ঘিরে ।
কেন তুমি সব জেনেও আমার পাশে থাকো!
অশ্রু ভেজা নয়নে আমায় ভালবাস?
বল কি দেব তোমায় উপহার?
এতো ভালবাসার কি দাম দেব বল একবার?

মরু মনে যদি তুমি-
বৃষ্টি ভেজাতে পারো,
যদি সেখানে সবুজ ঘিরে তুমি বসবাস করতে পারো,
উপহার তোমায় পোড়া মনটা আমার ।
শেষবারের জন্য তোমায় বলি,
মনের আয়না ভেঙ্গে গেছে আমার,
সাজিয়ে রাখলেও সে দাগ-
থেকে যাবে ক্ষমা করও আমায় ।

লেখকঃ
KaLponik Amit
FB user name: kalponikamitbd

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।